Notice: Undefined offset: 0 in /home4/newstime/public_html/wp-content/themes/newsium/functions.php on line 406

আবারও নতুন করে হানা দিতে পারে করোনা, সতর্ক করল চিন

নিউজটাইম ওয়েবডেস্ক : দিনের পর দিন বেড়েই চলেছে করোনা আতঙ্ক। এই মারণ ভাইরাসে আক্রান্ত ও মৃতের সংখ্যা যেন লাফিয়ে লাফিয়ে বাড়ছে। এর মধ্যেই ফের নতুন করে এক আশঙ্কার কথা শোনাল চিন। সেদেশের এক স্বাস্থ্য আধিকারিরের কথায়, নতুন করে আবার করোনার সংক্রমণ ঘটতে পারে। যার জেরে ফের সংকটের মুখে পড়তে পারে মানবজীবন।  

বর্তমানে চিনে দ্বিতীয় রাউন্ড খেলছে করোনা ভাইরাস। চিনের যেসমস্ত প্রদেশগুলিতে করোনার প্রভাব সেভাবে দেখা যায়নি, এবার সেখানেও করোনা পজেটিভ রোগী মিলছে। ইতিমধ্যেই সেই সমস্ত এলাকা থেকে ১০ জনের শরীরে করোনার জীবানু মিলেছে। আরও ৩ জনের রিপোর্ট পজেটিভ হওয়ার সম্ভাবনা রয়েছে বলে সোমবার জানিয়েছে চিনের ন্যাশনাল হেলথ কমিশন। তবে তাঁরা সকলেই ভিন দেশ থেকে এসেছেন। একইসাথে এমন কিছু করোনা রোগীর সন্ধান মিলেছে, যাদের শরীরে করোনার কোন উপসর্গই নেই। 

এবিষয়ে চিনের ন্যাশনাল হেলথ কমিশনের মুখপাত্র মি ফেং জানিয়েছেন, নতুন করে ১০ টি প্রদেশে করোনা আক্রান্তের খবর পাওয়া গিয়েছে। চিনে যে নতুন করে করোনা সংক্রমণ ছড়াছে তা ইতিমধ্য়েই জানিয়েছে সেদেশের জাতীয় সংবাদসংস্থা জিনহুয়া। অন্যদিকে করোনার প্রভাব অনেকটাই কাটিয়ে ওঠায় বেজিংয়ে বহু স্কুল কলেজ, ট্যুরিস্ট স্পট ও দোকান খোলা হওয়ায় তা নতুন করে আরার চিন্তায় ফেলছে বেশের প্রশাসন থেকে শুরু করে সাধারণ মানুষকে। 

 

Inform others ?
Show Buttons
Hide Buttons