আন্তর্জাতিক রুটে বিমান উড়বে জুন মাসের শেষ দিকে, জানালো ডি জি সি এ

নিউজটাইম ওয়েবডেস্ক : ঘরোয়া উড়ান পরিষেবা শুরু হলেও আন্তর্জাতিক রুটে বিমান উড়তে এখনও দেরি। শনিবার ডিরেক্টরেট জেনারেল অব সিভিল অ্যাভিয়েশনের (ডিজিসিএ) তরফে জানানো হয়, আগামী ৩০ জুন মধ্যরাত পর্যন্ত আন্তর্জাতিক যাত্রিবাহী উড়ান পরিষেবা বন্ধ থাকবে।

ভারতের বিমান পরিবহণের নিয়ন্ত্রক সংস্থার তরফে একটি বিবৃতি জারি করে বলা হয়, ‘এটা আবারও বলা হচ্ছে যে ভারত থেকে বা ভারতে আসার বিমান পরিষেবা শুরুর বিষয়ে বিদেশি বিমানসংস্থাগুলিকে উপযুক্ত সময়ে জানানো হবে।’

ডিজিসিএয়ের সেই ঘোষণার কিছুক্ষণ আগেই কেন্দ্রের তরফে লকডাউন এবং আনলক ১-এর নির্দেশিকা প্রকাশ করা হয়েছিল। তাতে জানানো হয়েছে, কনটেনমেন্ট জোনের বাইরের এলাকাগুলিতে পর্যায়ক্রমে বিভিন্ন কাজ এবং গতিবিধিতে বিধিনিষেধ প্রত্যাহার করা হবে। সেইমতো তৃতীয় বা সর্বশেষ ধাপে আন্তর্জাতিক বিমান পরিষেবা শুরু করা হবে বলে জানিয়েছে কেন্দ্র। নির্দেশিকায় বলা হয়েছে, পরিস্থিতি খতিয়ে দেখে গতিবিধিগুলি চালু করার তারিখ নির্ধারণ করা হবে।

তবে বিদেশ মন্ত্রকের তরফে যে আন্তর্জাতিক যাত্রিবাহী উড়ান পরিষেবায় ছাড় দেওয়া হয়েছে, সেগুলিকে এই তালিকায় রাখা হয়নি। অর্থাৎ ‘বন্দে ভারত’ মিশনের আওতায় বিদেশে আটকে থাকা ভারতীয়দের দেশে ফেরানোর জন্য যথারীতি বিমান পরিষেবা চালু থাকবে।

 

Inform others ?
Share On Youtube
Show Buttons
Share On Youtube
Hide Buttons
Wordpress Social Share Plugin powered by Ultimatelysocial
Facebook
YouTube