আগামী ৮ দিনর জন্য বাতিল ৩০০-র বেশি লোকাল ট্রেন, চরম দুর্ভোগের আশঙ্কায় যাত্রীরা

নিউজটাইম ওয়েবডেস্ক : শিয়ালদহ মেন শাখায় বাতিল করা হয় প্রায় ৩০০-র বেশি ট্রেন। স্বয়ংক্রিয় সিগন্যালিংয়ের কাজের জন্যই একসাথে এতগুলি ট্রেন একসাথে বাতিল করা হয়েছে বলে জানা গিয়েছে রেলের তরফে।

সুত্রের খবর, ৯ তারিখ থেকে ১৬ ফেব্রুয়ারি তারিখ প‌র্যন্ত  সিগন্যালিংয়ের কাজ চলবে। ততদিন ট্রেন বন্ধ থাকলেও কাজ শেষ হয়ে গেলেই স্বাভাবিক হবে ট্রেন চলাচল। রেল সুত্রে পাওয়া খবর অনু‌যায়ী, এই ৮ দিন ডাউন ও আপ মিলিয়ে মোট ১২টি শিয়ালদহ-কৃষ্ণনগর লোকাল,  ১৬৪টি শিয়ালদহ-নৈহাটি লোকাল, ৭৬টি শিয়ালদহ-কল্যাণী সীমান্ত লোকাল এবং ১২ টি নৈহাটি-রানাঘাট লোকাল বাতিল রাখা হয়েছে।

তাহলেকি মেন শাখার এক্সপ্রেস ট্রেনগুলিও বাতিল করা হবে! এপ্রসঙ্গে রেল জানিয়েছে, আপ ও ডাউন লাইনের শিয়ালদহ-বালিয়া এক্সপ্রেস, কলকাতা-পাটনা এক্সপ্রেস, গৌড় এক্সপ্রেস, কলকাতা সীতামারি এক্সপ্রেস, কলকাতা-জসিডি প্যাসেঞ্জার ও গঙ্গাসাগর এক্সপ্রেসকে দমদম-ডানকুনি পথে ঘুরিয়ে পাঠানো হবে।

প্রসঙ্গত, আগেভাগেই ব্যবস্থা না নেওয়ায় এর পূর্বে একাধিকবার সমস্যায় পড়তে হয়েছে যাত্রীদের। তাই এবার সেদিকটি বিবেচনা করেই আগেভাগে ট্রেন বাতিলের কথা ঘোষনা করা হল রেলের তরফে। পূর্ব রেলের জন সংযোগ বিভাগের কাছে এই খবর আসে শুক্রবার। তার পরেই আর কোনরকম দেরি না করে শিয়ালদহ-সহ প্রতি স্টেশনে ট্রেন বাতিলের কথা ঘোষণা করে দেওয়া হয়। ‌যাতে ফের রাস্তায় বেরিয়ে সমস্যায় পড়তে না  হয় যাত্রীদের। তবে আগেভাগে ট্রেন বাতিলের সিদ্ধান্ত ঘোষনা করা হলেও গোটা সপ্তাহ জুড়ো অনিয়মিত ভাবে ট্রেন চলেচল করায়  স্বাভাবিকভাবেই ‌যে সমস্যার সম্মুখীন হবেন নিত্যযাত্রীরা তা আর বলার অপেক্ষা রাখেনা।

Inform others ?
Show Buttons
Hide Buttons